Details

  • Last Online: 5 hours ago
  • Gender: Male
  • Location: Somewhere in Asia
  • Contribution Points: 5 LV1
  • Roles:
  • Join Date: November 16, 2020

Forhad Ahmed Niloy

Somewhere in Asia

Forhad Ahmed Niloy

Somewhere in Asia
Itaewon Class korean drama review
Completed
Itaewon Class
1 people found this review helpful
by Forhad Ahmed Niloy
Jan 23, 2021
16 of 16 episodes seen
Completed
Overall 9.5
Story 9.0
Acting/Cast 9.0
Music 10.0
Rewatch Value 10.0

He’s not just a mediocre man, I will turn him into something amazing - Jo Yi Seo

নতুন স্কুলে বদলি হওয়ার প্রথম দিনই দূর্বল এক স্টুডেন্ট এর উপর অন্য আরেক স্টুডেন্ট এর অত্যাচার মেনে নিতে না পেরে তাকে আঘাত করে বসে কঠোর নীতিবান ছেলে Park Sae Ro Yi. সেই আঘাত এর প্রতিশোধ নিতে হাজির হয় সেই ছেলের বাবা Jang Dae Hee, যে কিনা কোরিয়ার সবচেয়ে বড় ফুড কর্পোরেশন Jangga এর মালিক। চেয়ারম্যান Jang Dae Hee, সে-রোয়ি কে হাঁটু গেড়ে বসে ক্ষমা চাইতে বলে তার কাছে, না হলে তাকে স্কুল থেকে বহিষ্কার করা হবে। নীতির সাথে কখনো আপোষ না করা ছেলেটা কোনো ভাবেই রাজি হয় না বিনা কারণে ক্ষমা চাইতে। যার দরুন চাকরি হারাতে হয় তার বাবাকে এবং স্কুল থেকে বহিষ্কার হয় সে।
কোনোরকম আশাহত না হয়ে বাবা ছেলে সিদ্ধান্ত নেয় ছোট্ট একটি রেস্টুরেন্ট খোলার। সবকিছু ওলোট পালোট হয়ে যায় যখন সে-রোয়ির বাবা হুট করে একটা এক্সিডেন্ট এ মারা যায়। এবং জানা যায় এরজন্য সেই চেয়ারম্যান Jang dae Hee এর ছেলে দায়ী।রাগে, দুঃখে, হতাশায় সেই ছেলে কে মারতে গেলে পুলিশ তাকে Attempt To murder এর কেসে জড়িয়ে ফেলে এবং ৩ বছরের জন্য শাস্তি হয় তার।
এপিজে আব্দুল কালাম এর একটা কথা আছে "স্বপ্ন সেটা নয় যেটা তুমি ঘুমিয়ে দেখো,স্বপ্ন সেটাই যেটা তোমাকে ঘুমাতে দেয় না।" এই ড্রামার জন্য,বিশেষ করে সে-রোয়ির কাছে স্বপ্ন তাই ছিলো যা তাকে ঘুমাতে দেয় নি। মানুষ চাইলে কি না পারে! দরকার শুধু ইচ্ছাশক্তির। ইচ্ছা আর স্বপ্ন থাকলে কোনো কিছুই যে অসম্ভব না তার জ্বলন্ত প্রমাণ Park Sae Ro Yi এর চরিত্র। যতই বাঁধা আসুক সামনে, সব কিছু উপেক্ষা করে এগিয়ে যেতে এটাই এই ড্রামার মূল বক্তব্য।

চরিত্র বিশ্লেষণ:
Park Sae Ro Yi: বাঁটিছাট চুলের অসম্ভব নীতিবান ছেলেটা এমনিতে খুব চুপচাপ ইন্ট্রোভার্ট হলেও স্বপ্ন দেখায় বিশ্বাসী সে।দূরদৃষ্টি, বিচক্ষণতা, পরোপকারীতা তার চরিত্রের অন্যতম ভালো গুণ।
আমার কাছে সম্ভবত পার্ক সে জুনের সবচেয়ে ভালো একটা ড্রামা এখন পর্যন্ত। তেমন কোনো গ্ল্যামারাস লুকে না এসেও কিভাবে শুধু এক্সপ্রেশন আর অভিনয় দিয়ে তাক লাগিয়ে দেয়া যায় তার সবচেয়ে বড় উদাহরণ হয়ত এইড্রামা টা!
Jo Yi Seo: এই চরিত্র টা একদম ই অন্য রকম। কম বয়সী, তুখোড় বুদ্ধিমতী, সোশ্যাল মিডিয়া স্টার আর একি সাথে রুড, স্যাভেজ। প্রথম দেখায় বয়সে এত বড় একজন কে পছন্দ করে ফেলা আর তারপর তার সাথেই থাকার সিদ্ধান্ত নেয়া আপাতদৃষ্টিতে হাসির বিষয় হলেও সে কিন্তু সফল হয়ে দেখিয়েছে।

এই ড্রামায় আমার সবচেয়ে পছন্দের একটা ডায়লগ হচ্ছে Yi seo যখন বলে- I Have To Be Someone Who He Needs. মানে সত্যিই তো! আমরা কেনো সবসময়ই ভাবি যে আমার জন্য সে-ই সব কিছু করবে। সে-ই আমার স্বপ্ন পূরণ করবে। অথচ এমন স্বার্থপরের মতো চিন্তা না করে এমন টা হয় না যে আমি সেরকম একজন হবো যখন তার প্রয়োজনে সে আমাকে পাবে, দুজনে মিলে দুজনের স্বপ্ন পূরণ করবো, তার স্বপ্ন আমারও স্বপ্ন হবে। আমার কাছে মনে হয়, যখন একটা সম্পর্কে এই মনোভাব থাকে সেই সম্পর্ক পরিণতি পেতে বাধ্য!
এই ড্রামার বেশির ভাগ OST সুন্দর। Gaho এর Start Over টা শুনলেই মনে হতো- হ্যাঁ হয়তো আসলেই সব নতুন করে আবার শুরু করা যায়। পুরোনো সব ভুলে নতুন ভাবে একটা দিন সাজানো যায়।
Was this review helpful to you?