Details

  • Last Online: 5 days ago
  • Gender: Male
  • Location: Somewhere in Asia
  • Contribution Points: 5 LV1
  • Roles:
  • Join Date: November 16, 2020

Forhad Ahmed Niloy

Somewhere in Asia

Forhad Ahmed Niloy

Somewhere in Asia
Love Script chinese drama review
Completed
Love Script
0 people found this review helpful
by Forhad Ahmed Niloy
Apr 28, 2021
24 of 24 episodes seen
Completed
Overall 8.0
Story 9.0
Acting/Cast 8.0
Music 7.5
Rewatch Value 6.5

Unique storyline. Twist was unexpected. Hard to guess!

নায়িকা একজন সাইকিয়াট্রিস্ট। একদম সহজ বাংলায় পাগলের ডাক্তার। সে নিজে পাগলের ডাক্তার হলেও তার নিজেরই দুইটা মানসিক সমস্যা আছে। প্রথমথ, সে কোন ধারালো জিনিস সহ্য করতে পারে না। মানে সুঁই, কাঁচি, ছুরি- যেকোন ধারালো জিনিস দেখলেই সে অজ্ঞান হয়ে যায়। দ্বিতীয়ত, সে পিচ্চিকাল থেকে একটা স্বপ্ন নিয়মিত দেখে। স্বপ্নে সাধারণ পরিবারের একটা মেয়ের সাথে এক রাজকুমারের সাথে প্রেম-কাহিনী দেখে। রাজকুমার ভালোবসে তাকে একটা পীচ-ব্লসম হেয়ার পিন উপহার দেয়। কিন্তু ভাগ্য তাদের শেষ পর্যন্ত সহায় হয় না। রাজকুমারকে বাঁচাতে গিয়ে মেয়েটা মারা যায়। তার লাশ কোলে নিয়ে রাজকুমার প্রতিজ্ঞা করে- I'll come and find you in our next life! স্বপ্ন এইখানেই শেষ। স্বপ্নে মেয়েটার জায়গায় সে নিজেকে দেখতে পায় কিন্তু রাজকুমারের চেহারাটা কখনো স্পষ্ট দেখতে পায় না। ঝাপসা ঝাপসা দেখে সব সময়!
নায়ক বিখ্যাত অর্নামেন্টস ডিজাইনার এবং দেশের সবচেয়ে বড় গহনা তৈরির কোম্পানির সিইও। বড় সিইওদের ক্ষেত্রে যেমন হয়, শত্রুর অভাব নাই। শত্রুদের চক্রান্তে একদিন নায়কের কার এক্সিডেন্ট করে। এতে নায়ক প্রাণে বেঁচে গেলেও মেন্টাল ইনসেনিটি হারিয়ে ফেলে। এখন সে নিজেকে প্রাচীন এক রাজকুমার ভাবে! তার মেন্টাল পিস বজায় রাখতে কোম্পানীর পক্ষ থেকে বিশাল একটা হিস্টোরিক্যাল সিনেমার সেট ভাড়া করা হয়। সেখানেই সে থাকে। তার চিকিৎসার জন্য দেশের নামকরা সব সাইকিয়াট্রিস্টকে আনা হয়, কেউই তেমন সুবিধা করতে পারে না। অবশেষে তার চিকিৎসার ভার এসে পড়ে আমাদের মেন্টালি অসুস্থ মেন্টাল ডাক্তার নায়িকার উপর!
তার চিকিৎসা করতে আসার প্রথম দিন নায়িকা প্রথম বারের মত তার স্বপ্নে রাজকুমারের চেহারাটা স্পষ্ট দেখতে পায়। এই রাজকুমার আর কেউই নয়- তার কারেন্ট প্যাশেন্ট, আমাদের নায়ক! তবে কি রাজকুমার তার দেয়া প্রমিজ রেখেছে? আবার জন্ম নিয়ে ফেরত এসেছে নিজের অধরা ভালোবাসাকে আবার জয় করতে? এমনকি তার কাছে অতীতের সেই পীচ-ব্লসম হেয়ার পিনটাও আছে! তবে কি মাগধীরা মুভির মত নায়ক নায়িকার আবার পুনঃজন্ম হয়েছে!? দাঁড়ান, এখনই উত্তেজিত হবেন না, এখানে বিশাল একটা টুইস্ট আছে! ড্রামা দেখার সময় এই টুইস্ট আমিও ধরতে পারি নাই! আশা করি আপনারাও পারবেন না!!!
মোট তিনটা কাপল। কিন্তু সেকেন্ড লীড কাপলটা একটু বেশিই কিউট। ওদের খুনসুটি ক্যামিস্ট্রি সবই মন কাড়বে। সেকেন্ড লীড সিন্ড্রোমে ভুগবেন না, কিন্তু সেকেন্ড লীডের জন্য প্রচন্ড খারাপ লাগবে। পুরো ড্রামা জুড়ে সেকেন্ড লীডের সাথে নায়িকাকে কখনোই শিপ করাতে ইচ্ছা হবেনা, কিন্তু পুরো ড্রামা জুড়েই মনে হবে বেচারা আরো বেটার কিছু ডিজার্ভ করে।
ড্রামার প্রথম অংশটা রকিং, মাঝে কিছুটা স্লো। আমার মনে হয়েছে মাঝখানের ২/৩টা এপিসোড হুদাই বাড়ানো হয়েছে। এতটাও ড্রামার দরকার ছিলো না। শেষটা আবার শকিং। বেশির ভাগ চাইনিজ ড্রামার ক্ষেত্রে এন্ডিংটা ভালো হয়না, গাঁজাখুরি একটা এন্ডিং দেয়া হয়। কিন্তু এই ড্রামার এন্ডিংটা আমার কাছে ওয়ান অব দ্য মোস্ট পারফেক্ট এন্ডিং মনে হয়েছে।
নরমালি হিস্টোরিক্যাল জনরাটা আমার কাছে খুব একটা পছন্দ না। কিন্তু এই ড্রামাটা আমার কাছে এক টিকেটে দুই সিনেমা দেখার মত মনে হয়েছে! হিস্টোরিক্যাল অংশও আছে আবার মডার্ন অংশও আছে। ড্রামায় দুইটা কাহিনী প্যারালালি চলে- একটা নায়িকার স্বপ্নে অন্যটা বাস্তবে! সব মিলিয়ে ড্রামাটা আমার কাছে বেশ ভালোই লেগেছে। এই ড্রামা নিয়ে এখনো কোনো রিভিউ আমার চোখে পড়ে নি। অথচ ড্রামাটা দেখার পর মনে হয়েছে এই ড্রামা আরো কিছুটা হাইপ ডিজার্ভ করে।
এই ড্রামার সবচেয়ে বড় নেগেটিভ পয়েন্ট হচ্ছে- সাবটাইটেলের অবস্থা খুব একটা সুবিধার না। ম্যাংগো টিভির ড্রামা, অফিসিয়াল কোন সাব নেই। ফ্যানমেড সাব আছে, সেটার অবস্থা খুব একটা ভালো না, অনেক জায়গায় সাব নেই, ডায়লগ মিস করে গেছে। তারপরেও ড্রামা দেখতে বা বুঝতে তেমন কোনো অসুবিধা হয়নি। আশা করছি আপনাদেরও হবেনা!
Was this review helpful to you?