Details

  • Last Online: 21 hours ago
  • Gender: Male
  • Location: Somewhere in Asia
  • Contribution Points: 5 LV1
  • Roles:
  • Join Date: November 16, 2020

Forhad Ahmed Niloy

Somewhere in Asia

Forhad Ahmed Niloy

Somewhere in Asia
Don't Disturb My Study chinese drama review
Completed
Don't Disturb My Study
0 people found this review helpful
by Forhad Ahmed Niloy
Apr 28, 2021
24 of 24 episodes seen
Completed
Overall 8.0
Story 8.0
Acting/Cast 8.0
Music 8.0
Rewatch Value 8.0
This review may contain spoilers

It became my second favorite school drama. First one is Forever Love!

২৮ বছর বয়সী সফল ক্যারিয়ারিস্ট Nan Xiang Wan একদিন হঠাৎ করে নিজেকে ১০ বছর আগের হাই স্কুল ছাত্রী হিসাবে নিজেকে আবিষ্কার করে। আগের বার এডমিশান টেস্টে খারাপ করায় সে ভালো কোনো ইউনিভার্সিটিতে ভর্তি হতে পারেনি। যার কারণে ক্যারিয়ারের শুরুতে অনেক কষ্ট করতে হয় তাকে। এজন্য এবার আর সে কোনো ভুল করতে চায় না। তার এখন একটাই লক্ষ্য- ভালো কোনো ইউনিভার্সিটিতে ভর্তি হওয়া। কোনো কিছুই তাকে তার এই অভিষ্ট লক্ষ্য থেকে বিচ্যুত করতে পারবে না। এজন্য সে যে কোন কিছু করতে পারে, দরকার হলে যে কাউকে সেক্রিফাইস করতে পারে! কিন্তু এত কিছুর পরেও কি সে পারবে তার দূভার্গ্যকে বদলাতে? ভাগ্যের লেখন আসলেই কি খন্ডানো যায়?
ওয়েল, আপনারা যারা চাইনিজ ড্রামা নিয়ে আমার আগের কোনো লেখা পড়েছেন, তারা অনেকেই হয়তো জানেন Forever Love ড্রামাটা নিয়ে আমার ভেতরে এক ধরনের ক্রেজিনেস কাজ করে। যদি ফরেভার লাভের পর আর কোনো ড্রামা নিয়ে উন্মাদনা দেখাতে হয় তাহলে আমি বেছে নিবো- Don’t Disturb My Study। এই ড্রামা নিয়ে ছোট কথায় রিভিউ লিখতে হলে আমি এইভাবে লিখবো- পড়ালেখা নিয়ে প্রচন্ড সিরিয়াস কিন্তু একটু গাধী-টাইপের এক মেয়ে এক ঝাঁক ডোন্ট-কেয়ার টাইপ ছেলে-মেয়ের মাঝে এসে পড়ে। এরমাঝে দোন্ট-কেয়ার টাইপ ছেলে-মেয়েদের লিডারের সাথে তার ভুল বোঝাবুঝি থেকে ঝামেলা হয়, পরে সে ঝামেলা মিটে তারা বন্ধুও হয়ে যায় এবং একটা সময় পর গিয়ে এক অন্যের প্রেমেও পড়ে। তো কি ভাবছেন এখন? প্রেমে পড়ে পড়ালেখায় সিরিয়াস মেয়েটি পড়ালেখা লাটে উঠালো? মোটেও তা না! বরং সে পুরো ক্লাসকেই লাইনে নিয়ে আসলো! সবাইকে পড়াশোনা-ক্যারিয়ারের প্রতি সিরিয়াস করে তুললো! কিন্তু তার ভাগ্যের কি কোনো পরিবর্তন হলো? যেটা পাল্টাতে সে অতীতে এসেছিলো?

#Spoiler_Alert
যারা ড্রামাটি দেখেন নি তারা নিচের লেখাটুকূ পড়বেন না। এখানে স্প্যলার আছে। ড্রামা না দেখা থাকলে এটা পড়তে গেলে পরে পুরো ড্রামা দেখার মজা হারাবেন! তাই সাবধান!!!
এই ড্রামার সাজেশান আমি যার রিভিউ পড়ে পেয়েছিলাম, তিনি সেখানে বলেছিলেন এন্ডিং নিয়ে একটু হতাশ তিনি। নায়িকা কেন বর্তমান থেকে অতীতে গেলে তার কোনো যৌক্তিক ব্যাখ্যা দেয়া হয়নি। আসলে এই লাইনটি নিয়ে আমি কিছু কথা বলতে চাই।
নায়িকা টাইম ট্রাভেল করেনি। যারা ভেবেছেন নায়িকা আসলেই বর্তমান থেকে অতীতে ফেরত গেছে, তারা এইখানে একটু ধরা খেয়েছেন। নায়িকা মোটেও টাইম ট্রাভেল করেনি। এডমিশান টেস্টের আগের দিন নায়িকার বান্ধবী নায়িকাকে একটা প্রমিজ করেছিলো না যে, সে যদি কোনদিন লেখিকা হতে পারে তাহলে নায়িকার পুরো জীবনের উপর সে একটা উপন্যাস লিখবে? সে তার কথা রেখেছিলো। পুরো ড্রামায় ১০ বছর আগের স্কুল জীবনের যা যা দেখানো হয়েছে সবটাই বাস্তবের উপরে ভিত্তি করে লেখা উপন্যাসের কাহিনী।
প্রথম এপিসোডে মনে আছে, নায়িকার লেখিকা বান্ধবী এসে নায়িকাকে বলে যে, তোর উপরে বেইজড করে একটা উপন্যাস লিখেছি, পড়ে দেখ? যে উপন্যাসটা পড়তে পড়তে নায়িকা অতীতে টাইম ট্রাভেল করে? একচুয়েলি নায়িকা টাইম ট্রাভেল করে না। সে জাস্ট অনেক ক্লান্ত ছিলো, পড়তে পড়তে ঘুমিয়ে পড়ে। যেটা দেখানো হয়েছে যে সে উপন্যাস পড়তে পড়তে ১০ বছর আগে অতীতে ফেরত গেছে, সেটা পুরোটাই উপন্যাসের কাহিনী।
লাস্টের রিইউনিয়নের সময়ের কথাগুলো খেয়াল করলে দেখবেন, নায়িকা তার বান্ধবীকে জিজ্ঞাসা করেছিলো যে আমি অতীতে ফিরে গেছি মানে কি? এটা কি গাঁজাখুরি কাহিনী লিখেছিস? তখন তার বান্ধবী উত্তর দিয়েছিলো- আরে একটু ফ্যান্টাসি না মেশালে পাবলিক খাবে না! এটা তোর উপর বেইজড করে লেখা উপন্যাস সেটা ঠিক আছে, কিন্তু বইয়ের বিক্রি তো হতে হবে নাকি!!
সো, এটাই হচ্ছে মূল বিষয় আরকি। নায়িকা অতীতে ট্রাভেল করেনি। তার বান্ধবী তার লাইফটাকে ফ্যান্টাসি উপন্যাসের নায়িকার মত করে দেখিয়েছে নিজের উপন্যাসে। তাই তার অতীত ভ্রমণের কোনো ব্যাখ্যার দরকার নাই আসলে!!
বাই দ্য ওয়ে, ২৪ এপিসোডের পরেও একটা স্পেশাল এপিসড আছে এই ড্রামার! সেটা দেখেছেন তো সবাই, নাকি?
Was this review helpful to you?