Details

  • Last Online: 1 day ago
  • Gender: Male
  • Location: Somewhere in Asia
  • Contribution Points: 5 LV1
  • Roles:
  • Join Date: November 16, 2020

Forhad Ahmed Niloy

Somewhere in Asia

Forhad Ahmed Niloy

Somewhere in Asia
Cook Up a Storm chinese movie review
Completed
Cook Up a Storm
0 people found this review helpful
by Forhad Ahmed Niloy
Aug 25, 2021
Completed
Overall 8.0
Story 7.5
Acting/Cast 8.5
Music 7.0
Rewatch Value 8.0

I feel like- I've to eat it, like right now!!!

রান্না করা একটা শিল্প। তবে কেউ কেউ এটাকে সাধনার পর্যায়ে নিয়ে যান। আর সাধক হওয়ার অন্যতম শর্ত হলো দুনিয়াবি সকল মায়া ত্যাগ করা।
এই গল্প দুই শেফের। যাদের একজনের মুখের স্বাদ হারিয়ে গেছে, অর্থাৎ সে নিজে কোন কিছুর স্বাদ পায় না। তবুও সে নিখুঁত রেসিপি ফলো করে সেরাদের সেরা রাধুঁনী। আর অন্যজন ছোটবেলা থেকে বুকে বয়ে বেড়াচ্ছে দগদগে এক ক্ষত। এই ক্ষত নিয়েই সে প্রতিনিয়ত নিজেকে ছাড়িয়ে যেতে ব্যস্ত।
এই গল্প এক পিতা-পুত্রের। পিতার স্বপ্ন সে রন্ধন শিপ্লের সাধক হবে। সাধক হবার জন্য সে বাকিসব জলাঞ্জলি দেয়, নিজের একমাত্র পুত্রকেও ছেড়ে যেতে দ্বিতীয়বার ভাবে না সে। ২০ বছর পর, সারা বিশ্বে সে এক নামে পরিচিত- The God of Cookery। তার সাধনা সফল হয়। অন্যদিকে পুত্রের জীবনের একমাত্র লক্ষ্য হচ্ছে পিতাকে ভুল প্রমাণিত করা। প্রমাণ করা যে সন্ন্যাসী না হয়েও সাধক হওয়া যায়। ভালোবাসার মানুষদের ছেড়ে গিয়ে নয়, তাদের সাথে নিয়েও God of Cookery হওয়া সম্ভব।
এই গল্প বন্ধুত্বের এবং বিশ্বাস-ঘাতকতার। এই গল্প স্বার্থপরতার এবং স্বার্থহীনতার। এবং এই গল্প অবশ্যই অবশ্যই রান্নার!
একটা ব্যক্তিগত মতামত দেই! ২০১৫ সালের দিকে লেখক নাজিম উদ্দিন ভাইয়ের ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেনি’ পড়ে পেটের ভেতর মোচড় দিয়ে উঠেছিলো। এত সুন্দর করে রান্নার বর্ণনা দেয়া যে পড়ার সময় নাকে ঘ্রাণ পেতে শুরু করতাম, পেটে গুড়মুড় করত! এই মুভি দেখার সময়ও একই ফিল পেলাম! এত সুন্দর করে রান্নার সিনগুলো চিত্রায়ন করা! ইচ্ছে করবে স্ক্রিনের ভেতর ঢুকে একটু খেয়ে আসি!!!
Was this review helpful to you?